৪ ৪ ৪ ৬ ঝড়ের গতিতে ১ম ম্যাচেই সর্বোচ্চ রান করলেন সাকিব, দেখেনিন

ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে এবারের আসরে প্রথমবারের মতো আজ মাঠে নেমেছিলেন সাকিব আল হাসান। কিন্তু হার দিয়েই শুরু করতে হলো তাকে। সেন্ট কিটস নেভিস এন্ড প্যাট্রিয়টসের বিপক্ষে বার্বাডোজ ট্রাইডেন্টস ১ রানে পরাজিত হয়েছে। ম্যাচ হারলেও এই দিন বার্বাডোজের জার্সি গায়ে বোলিংয়ে নেমেই ৪

ওভারে ১ মেডেনে ১৪ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন সাকিব। তার কিপ্টে বোলিংয়ে ১৫০ রানের সহজ লক্ষ্য পেয়েছিল বার্বাডোজ। জবাব দিতে নেমে শুরুতে দলীয় ১৫ রানে জনসন চার্লসকে হারায় বার্বাডোজ। এরপর ব্যাটিংয়ে নেমে ঝড় তোলেন সাকিব। অ্যালেক্স হেলসের সাথে গড়েন দারুন জুটি।

হেলস আউট হলে ডুমিনির সাথে জুটি বেধে সাকিব জয়ের আশা জাগায় কিন্তু সাকিবের উইকেট পরার পর বার্বাডোজ দলে শুরু হয় উইকেট হারানোর মিছিল। শেষ পর্যন্ত বার্বাডোজ ২০ ওভারে সব কয়টি উইকেট হারিয়ে ১৪৮ রান করতে সক্ষম হয়। শেষ বলে বার্বাডোজের ২ রান প্রয়োজন ছিল।

কিন্তু শেষ বলে গ্রুনে আউট হয়ে যায়। এই দিন সাকিবই করেছে দলের সর্বোচ্চ রান। সাকিব ২৫ বলে ৩৮ রান করে আউট হয়। কেনিংটন ওভালে টসে হেরে আগে বোলিং পায় বার্বাডোজ। ইনিংসের প্রথম ওভারেই সাকিবের হাতে বল তুলে দেন বার্বাডোজ অধিনায়ক জেসন হোল্ডার। আর শুরুটা দারুণ এনে দেন সাকিবও।

একের পর এক লাইন লেন্হে বল রেখে আদায় করে নেন মেডেন ওভার। নিজের পরের ওভারে ৪ রান দেন সাকিব। পরবর্তী নিজের তৃতীয় ৬ রান দিয়ে উইকেট শূন্য থাকেন সাকিব। তার কোটার শেষ ওভারের প্রথম বলেই সেন্ট কিটস অধিনায়ক ব্রাথওয়েটকে ফিরিয়ে এবারের আসরে প্রথম উইকেট নেন সাকিব।

ইনিংসে ১৭তম সেই ওভারে দেন মাত্র ৪ রান। শেষ পর্যন্ত ৪ ওভার বোলিং করে ১ মেডেন ১৪ রান দিয়ে ১ উইকেট নিয়ে স্পেল শেষ করেন সাকিব। নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেটে ১৪৯ রানের পুঁজি গড়েছে সেন্ট কিটস নেভিস এন্ড প্যাট্রিয়টস। সেন্ট কিটসের হয়ে সর্বোচ্চ ৫০ রান করেন ব্রুকস।