স্থগিত পাকিস্তান-আফগানিস্তান ওয়ানডে সিরিজ

নিরপেক্ষ ভেন্যু শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল পাকিস্তান-আফগানিস্তান ওয়ানডে সিরিজ। যেটার আয়োজক ছিল আফগানিস্তান। কিন্তু আফগান ক্রিকেট বোর্ডের (এসিবি) অনুরোধে এই সিরিজটি স্থগিত করা হয়েছে।

এ বছর আর হচ্ছে না সিরিজটি। আগামী বছর সুবিধাজনক সময়ে আয়োজন করা হবে। আফগান ক্রিকেট বোর্ডের বরাত দিয়ে সোমবার (২৩ আগস্ট) রাতে এক টুইট বার্তায় এমনই তথ্য জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পিসিবির বিবৃতিতে উল্লেখ করা হয়, পাকিস্তান ক্রিকেট বোর্ড আফগানিস্তান ক্রিকেট বোর্ডের অনুরোধ গ্রহণ করেছে এবং আসন্ন ওয়ানডে সিরিজ স্থগিত করা হয়েছে। মূলত আফগানিস্তানে চলমান পরিস্থিতি, কাবুল থেকে ফ্লাইট চলাচলের অনিশ্চিয়তা, সম্প্রচার সুবিধার অনিশ্চিয়তা ও শ্রীলঙ্কায় চলমান করোনা পরিস্থিতির বিষয়টি বিবেচনা করে সিরিজটি স্থগিত করা হয়েছে। দুই দেশের ক্রিকেট বোর্ড ২০২২ সালে সুবিধাজনক সময়ে এই সিরিজটি আয়োজন করবে।

এদিকে শ্রীলঙ্কার করোনা পরিস্থিতি অবনতি হচ্ছে। ইতোমধ্যে দেশটিতে ১০ দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। যদিও একদিন আগে পাকিস্তান ও আফগানিস্তানের ক্রিকেটারদের তারা ভিসা দিয়েছে এই সিরিজ আয়োজনের জন্য। কিন্তু উদ্ভুত সার্বিক পরিস্থিতি বিবেচনায় এ বছর আর হচ্ছে না সিরিজটি।