সিপিএলে খেললেন লিটন দাস, ব্যাটিংয়ের ভিডিও ভাইরাল (ভিডিও)

প্রথমবারের মতো দেশের বাইরে কোনো ফ্র্যাঞ্চাইজিভিত্তিক আসরে খেলার সুযোগ পেয়েছেন। লিটন দাস ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) নিজের প্রথম ম্যাচে অবশ্য খুব একটা ভালো করতে পারেননি। সেন্ট লুসিয়ায় বাংলাদেশ সময় শনিবার সকালে হওয়া ম্যাচে জ্যামাইকা তালওয়াসের হয়ে ২১ বলে একটি চারে ২১ রান করেছেন লিটন।

সেন্ট লুসিয়া জুকসের কাছে ৪ উইকেটে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে লিটনের দলের। সিপিএলের ইতিহাসে এই প্রথম প্লে-অফে উঠতে ব্যর্থ হলো জ্যামাইকা তালওয়াস। ড্যারেন স্যামি আন্তর্জাতিক স্টেডিয়ামে লিটন যখন চার নম্বরে ব্যাটিংয়ে নামেন, ততক্ষণে শক্ত ভিত পেয়ে গিয়েছিল জ্যামাইকা।

দশম ওভারের প্রথম বলে ক্রিস গেইল ফেরার সময় জ্যামাইকার সংগ্রহ ছিল ২ উইকেটে ৮৪। এরপরই নামেন লিটন। প্রথমে সিঙ্গেল খেলে উইকেটে থিতু হয়েছিলেন। পুল করে মেরেছিলেন দারুণ একটি চার। কিন্তু ইনিংস বড় করতে পারেননি লিটন। তিন ওভার বাকি থাকতেই আউট হয়ে যান কেশরিক উইলিয়ামসকে ফিরতি ক্যাচ দিয়ে।

জ্যামাইকার হয়ে সর্বোচ্চ ৫৮ রান করেন তিন নম্বরে নামা ডোয়াইন স্মিথ। ৩৮ বলে ৬ চার ও ২ ছক্কায় ইনিংসটি সাজান তিনি। গেইল ৩০ বলে ২৯ ও আরেক ওপেনার গ্লেন ফিলিপস ১১ বলে করেন ২৩ রান।লক্ষ্য তাড়ায় ২৩ বলে ৪৯ রানের উদ্বোধনী জুটিতে সেন্ট লুসিয়াকে উড়ন্ত সূচনা এনে দেন আন্দে ফ্লেচার ও রাকিম কর্নওয়াল। ফ্লেচার ৮ বলে ১৭ ও কর্নওয়াল ২৫ বলে ৪ চার ও ৫ ছক্কায় করেন ৫১ রান।

পরের ব্যাটসম্যানদের দৃঢ়তায় সহজ জয়ের পথেই ছিল সেন্ট লুসিয়া। একটা সময় ৬ উইকেট হাতে নিয়ে ৪৫ বলে দরকার ছিল ৪৫ রান। এরপর জ্যামাইকা ঘুরে দাঁড়ালে সমীকরণটা হয়ে যায় ১২ বলে ১৯। তবে ১৯তম ওভারে ড্যারেন স্যামির দুই ছক্কার সুবাদে ৫ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায় সেন্ট লুসিয়া।

নবম ম্যাচে তৃতীয় জয়ে সেন্ট লুসিয়ার প্লে-অফের আশা টিকে রইল। নবম ম্যাচে জ্যামাইকার এটি সপ্তম হার। বাংলাদেশ সময় আগামী শুক্রবার ভোরে নিজেদের শেষ ম্যাচে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের বিপক্ষে খেলবেন গেইল-লিটনরা।