সাকিবের প্রতিদিনের আয় কত? শুনলে অবাক হবেন

বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। নিজের অসামান্য ক্রিকেট প্রতিভা দিয়ে তিনি জয় করেছেন সারা বিশ্ব। সদ্য শেষ করা বিশ্বকাপে সাকিব সেরা ক্রিকেটারের তালিকার প্রথমে। সাকিব শুধু দেশের আইকন নয়,বিদেশের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগগুলোতেও অন্যতম আকর্ষণ সাকিব।

অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ, ক্যারিবীয় সিপিএল, ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট সবখানেই খেলেছেন তিনি। আইপিএলে তো খেলছেন আরো আগে থেকেই। বহুজাতিক কোম্পানির বিজ্ঞাপনের বাজারেও সাকিবের আছে দারুণ চাহিদা। সাকিবের আছে নিজস্ব ব্যবসা প্রতিষ্টান।

তাই স্বাভাবিকভাবে জনমনে প্রশ্ন সাকিবের আয় কতো? তার সম্পত্তির পরিমাণ কত? বিসিবির দেয়া তথ্যানুযায়ী, সাকিব আল হাসান প্রতি মাসে চুক্তি অনুযায়ী ৪ লক্ষ টাকা বেতন পেয়ে থাকেন। এছাড়া অধিনায়ক হিসেবে অতিরিক্ত ২০ হাজার টাকা পান তিনি।

সেই হিসেবে শুধুমাত্র বিসিবি থেকে সাকিব প্রতি বছর আয় করেন প্রায় অর্ধকোটি টাকা। এ ছাড়া সাকিব আল হাসান প্রতিটি টেস্ট ম্যাচ থেকে সাড়ে ৩ লাখ ও ওয়ানডে ম্যাচ থেকে ২ লাখ টাকা পেয়ে থাকেন। টি-টুয়েন্টি ম্যাচ থেকে ১ লাখ ২৫ হাজার টাকা ম্যাচ ফি পান সাকিব।

আইপিএলে সাকিবের দল সানরাইজার্স হায়দ্রাবাদ থেকে প্রতি মৌসুমে ২ কোটি টাকা পেয়ে থাকেন। এছাড়া রেস্টুরেন্ট ব্যবসা, বিজ্ঞাপনসহ আরো বিভিন্ন মাধ্যমেই আয় করে থাকেন সাকিব। বিভিন্ন সূত্রমতে সাকিব আল হাসান গড়ে দৈনিক ১ লাখ টাকা আয় করেন।

২০১৮ সালের এক হিসেব অনুযায়ী সাকিব আল হাসানের আনুমানিক সম্পত্তির পরিমাণ প্রায় ২৩০ কোটি টাকা। কোথাও কোথাও ২৭৬ কোটি টাকাও দেখানো হয়েছে। এছাড়া প্রতি বছর আনুমানিক ২৯ কোটি টাকা আয় করে থাকেন তিনি। দিন দিন আরো উপরের দিকে নিয়ে যাচ্ছেন তিনি।

এই ধারা থাকুক অব্যাহত। কারণ সাকিব ভালো খেললেই যে বাংলাদেশের লাভ। তার পারফর্মের উজ্জ্বলতায় আলোকিত হয় টাইগার ক্রিকেট।