শ্রাবন্তী-তাহসানকে নিয়ে এবার যা বললেন পরিচালক

মুক্তি পাচ্ছে মোস্তফা কামাল রাজ পরিচালিত চলচ্চিত্র ‘যদি একদিন’। এই ছবির মধ্য দিয়ে বড়পর্দায় অভিষেক হচ্ছে বাংলাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী ও অভিনেতা তাহসানের। ছবিতে তাঁর সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন কলকাতার জনপ্রিয় নায়িকা শ্রাবন্তী। ৮ মার্চ শুক্রবার সারা দেশে ছবিটি মুক্তি পাচ্ছে। ছবিটি নিয়ে আশাবাদী পরিচালক।

মোস্তফা কামাল রাজ বলেন, “আমি এর আগে চারটি চলচ্চিত্র নির্মাণ করেছি। সেগুলো দর্শক পছন্দও করেছে। তবে আমি মনে করি, এই ছবিটি আগের যেকোনো ছবিকে ছাড়িয়ে যাবে। আমি দর্শকদের বলব, আপনারা আগের ছবি দিয়ে আমার এই ছবিটি বিচার করবেন না। ‘যদি একদিন’ ছবিটি অনেক ভালো একটি ছবি। আমার আগের কাজের অভিজ্ঞতা এই ছবিতে প্রয়োগ করতে পেরেছি।”

তাহসান ও শ্রাবন্তী প্রসঙ্গে রাজ বলেন, ‘তাহসান আমাদের দেশের জনপ্রিয় একজন শিল্পী। সংগীত বা অভিনয়, দুটোতেই তিনি সফল। তবে চলচ্চিত্রে এই প্রথমবার তিনি কাজ করেছেন। আমি কেন তাঁকে দিয়ে কাজটি করিয়েছি, সেটা ছবিটি দেখলেই দর্শক বুঝতে পারবে। আর শ্রাবন্তীর বিষয়টি হচ্ছে, আমি যখন ছবির কাজ শুরু করি, তখনই চিন্তা করেছি বাইরে থেকে কোনো একজন নায়িকা নেব। সে চিন্তা থেকেই তাকে নেওয়া। যখন আমরা ছবির শুটিং শুরু করেছি, তখন বুঝেছি, আমি সঠিক সিদ্ধান্ত নিয়েছিলাম। আশা করি, ছবিটি দেখলে দর্শকও তা বুঝতে পারবেন।’

ছবির কাহিনী সম্পর্কে রাজ বলেন, ‘এই ছবির গল্প একটি পরিবারকে কেন্দ্র করে গড়ে উঠেছে। আর একটি পরিবার গড়ে ওঠে একজন নারীকে কেন্দ্র করে। যে কারণে নারীর সঙ্গে ছবির সম্পর্ক তো আছে, যা দর্শক সিনেমা হলে দেখতে পাবে।’

ছবির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন তাসকিন রহমান। শিশুশিল্পী হিসেবে অভিনয় করেছে রাইসা। তাকে নিয়েই ছবির কাহিনী গড়ে উঠেছে। এতে আরো অভিনয় করেছেন সাবেরী আলম, ফখরুল বাশার মাসুম, মিলি বাশার প্রমুখ। ছবিটি প্রযোজনা করেছে বেঙ্গল মাল্টিমিডিয়া।