রোনালদো তার সাবেক দল ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরছেন

সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে ক্রিস্টিয়ানো রোনালদো তার সাবেক দল ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরছেন। শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যায় এক বিবৃতিতে রোনালদোর ইংলিশ ক্লাবে ফেরার বিষয়টি নিশ্চিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

বিবৃতিতে বলা হয়, ম্যানচেস্টার ইউনাইটেড অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছে যে ক্রিস্টিয়ানো রোনালদোর ট্রান্সফারের বিষয়ে ইউভেন্টাসের সাথে একটি সমঝোতা হয়েছে। ব্যক্তিগত শর্তাবলী ভিসা এবং মেডিকেল যথাযথভাবে সম্পন্ন হলে রোনালদো ম্যানইউতে যোগ দিবেন।

পাঁচ বারের ব্যালন ডি অর বিজয়ী ক্রিস্টিয়ানো রোনালদো তার ক্যারিয়ারে ৩০টির বেশী ট্রফি জিতেছেন। তিনি ৫বার চ্যাম্পিয়ন্স লিগ, চারবার ফিফা বিশ্ব ক্লাব কাপ, সাতবার লিগ শিরোপা এবং নিজ দেশের হয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জিতেছেন।

ম্যানইউতে প্রথম দফায় তিনি ২৯২টি ম্যাচ খেলে ১১৮টি গোল করেছিলেন। রোনালদোর ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরে আসার জন্য সবাই অধীর আগ্রহে অপেক্ষা করছে।

উল্লেখ্য, রোনালদো ২০০৩ সালে যোগ দেন ম্যানচেস্টার ইউনাইটেডে। তিনি ২০০৯ সালে যান রিয়াল মাদ্রিদে। সাবেক কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন তাকে দলে নিয়েছিলেন স্পোর্টিং ক্লাব থেকে। এবারও ম্যানইউতে ফিরতে বিশেষ ভূমিকা রাখেন ফার্গুসন।

জানা গেছে, ম্যানইউতে খেলা স্বদেশী ব্রুনো ফার্নান্ডেজ কথা বলার পর কথা বলেন অ্যালেক্স ফার্গুসন। তিনিই রোনালদোকে ম্যানইউতে যোগ দিতে রাজি করান। রোনালদো ডাক্তারি পরীক্ষার জন্য ইটালি থেকে লিসবন গেছেন। সেখানেই তার ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হবে।