রমজানে নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্যের দাম বাড়বে না – সাঈদ খোকন

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, রমজানে নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্যের দাম একটুও বাড়বে না। বরং গত বছরের তুলনায় এবার দাম কম থাকবে। 

রবিবার দুপুরে রমজানের দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে চিনি, মসুর ডাল, ছোলা, তেল ও আটা ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক শেষে ডিএসসিসি মিলনায়তনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে মেয়র এ কথা বলেন।তিনি বলেন, ‘ব্যবসায়ীরা জানিয়েছেন, এবার পর্যাপ্ত পরিমাণ মজুত রয়েছে। যা আসন্ন রমজানের পর সামনের পূজায় সরবরাহ করা যাবে। সুতরাং আমাদের নিত্য-প্রয়োজনীয় খাদ্যদ্রব্য, বিশেষ করে ছোলা, চিনি, মসুর ডাল, সয়াবিন তেল ও আটাসহ অতি প্রয়োজনীয় খাদ্যদ্রব্যের মূল্য কোনোভাবেই বাড়বে না’।

তিনি আরও বলেন, ডিএসসিসির আওতাধীন এলাকার কাঁচাবাজারগুলোতে দ্রব্যমূল্য যাতে লাগামহীন না হয় সে জন্য মনিটরিংয়ের আওতায় আনা হবে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে কোনো অসাধু ব্যবসায়ী যেন মূল্যবৃদ্ধি করতে না পারে সে জন্য ডিএসসিসি ‘জিরো টলারেন্স নীতি’ অবলম্বন করবে। সেই সঙ্গে আইনানুগ ব্যবস্থাও গ্রহণ করা হবে।

এসুময় বৈঠকে উপস্থিত ছিলেন সিটি গ্রুপের চেয়ারম্যান ফজলুর রহমান, মেঘনা গ্রুপের চেয়ারম্যান মোস্তফা কামাল, বাংলাদেশ চিনি ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি আবুল হাসেম ও বাংলাদেশ পাইকারি ভোজ্যতেল ব্যবসায়ী সমিতির সভাপতি গোলাম মাওলা প্রমুখ।