মেসির প্রত্যাবর্তনে যা বললেন কোচ স্কালোনি

সকল জল্পনার অবসান ঘটিয়ে ভেনেজুয়েলা ও মরক্কোর বিপক্ষে প্রীতি ম্যাচ দিয়ে আবারও আর্জেন্টিনা দলে ফিরলেন লিওনেল মেসি। চলতি মাসের শেষদিকে অনুষ্ঠিতব্য প্রীতি ম্যাচের জন্য ৩১ সদস্যের দল ঘোষণা করেছেন কোচ লিওনেল স্কালোনি। ঘোষিত স্কোয়াডে নাম রয়েছেন এ আর্জেন্টাইন তারকার।   

রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সের কাছে হেরে শেষ ষোলো থেকে ছিটকে পড়ে আর্জেন্টিনা। এরপর জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ফুটবল খেলেননি মেসি। অবশেষে দীর্ঘ ৮ মাস পর আকাশি-সাদা জার্সিতে মাঠে নামতে যাচ্ছেন তিনি। জাতীয় দলে মেসির প্রত্যাবর্তন নিয়ে দলটির ভারপ্রাপ্ত কোচ স্কালোনি বলেন, তাকে ডাকা হয়েছে। ওকে একটি না দুটি ম্যাচ খেলানো হবে-এ বিষয়ে আমরা সিদ্ধান্ত নেব। ও বার্সেলোনার হয়ে অনেক ম্যাচ খেলছে। মৌসুমের এসময়ে ফুটবলাররা ক্লান্ত থাকে। আন্তর্জাতিক খেলা থেকে বিরত থাকে। ক্লাবের খেলা বাদে বাকি সময় বিশ্রাম নেয়। এরপরও পাঁচবারের বর্ষসেরা ফুটবলার আসতে চেয়েছে। এটা দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। 

স্কালোনি বলেন, বিশ্বকাপে যা হয়েছে তা আমাদের জন্য বিশাল ধাক্কা। মেসির জন্যও তাই। তবে এখন সে ফিরতে মরিয়া। দলকে সর্বোচ্চটা দিতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। আরও একবার জাতীয় দলকে বড় কোনো টুর্নামেন্টের শিরোপা জেতানোর চেষ্টা করতে চায় ও।

আর্জেন্টিনা কোচ বলেন, অবশ্যই আমাদের দলে বিশ্বের সেরা খেলোয়াড় আছে। কিন্তু যেকোনো কারণেই হোক আমরা ভালো করতে পারিনি। আমাদের সে তিনটি ফাইনালে তুলেছে। শিরোপার খুব কাছাকাছি নিয়ে গেছে। জয় ও হারের মাঝে সুক্ষ্ম পার্থক্য আছে। আমার মনে হয়, আমরা তার সর্বোচ্চটা কাজে লাগিয়েছি। আর্জেন্টিনা একটা ম্যাচ জিতলেই গল্পটা ভিন্ন হতো।

আগামী ২২ মার্চ অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠ ওয়ান্দা মেট্রোপলিটানোতে ভেনেজুয়েলার বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। এর ৪ দিন পর মরক্কোর বিপক্ষে মাঠে নামবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

ক্লাব পর্যায়ে সব শিরোপাই জিতেছেন মেসি। বার্সেলোনার হয়ে ঝুলিতে আছে ৯টি লা লিগা ও ৪টি চ্যাম্পিয়নস লিগসহ অসংখ্য মুকুট। তবে আর্জেন্টিনার হয়ে কোনো ট্রফি বগলদাবা করতে পারেননি ফুটবলের বরপুত্র।