পেলের রেকর্ড ভেঙে মেসির চোখে আবেগের জল

সমালোচকদের অনেক প্রশ্নের জবাবই যেন দেওয়া হয়ে গেল; কোনও কথা বলে নয়, শুধুই চোখের জলে! লিওনেল মেসি সেই নাম! এই অশ্রু তারই। ব্রাজিলের কিংবদন্তী পেলেকে পেছনে ফেলে নতুন রেকর্ড গড়ে মাঠেই চোখ দিয়ে অশ্রু গড়িয়ে পড়ে তার।

বাংলাদেশ সময় শুক্রবার ভোরে স্তাদিও মনুমেন্তালে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে বলিভিয়াকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা।শুরুতেই দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে আরও দুটি গোল করেন মেসি।

অসামান্য এক কীর্তি গড়ে কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে লাতিন আমেরিকার সর্বোচ্চ গোলের রেকর্ড নিজের করে নিয়েছেন তিনি। পেলে ৯২ টি ম্যাচ খেলে ৭৭টি গোল করেছিলেন। আর মেসি ১৫৩ টি ম্যাচে টপকালেন তাকে। ৭৯ টি গোল করে ফেললেন মেসি।

খেলা দেখতে মাঠে উপস্থিত ছিলেন মেসির মা, ভাই। তারাও সাক্ষী হলেন এই গৌরবের। ম্যাচ শেষের সাক্ষাৎকারেও আবেগ উপচে পড়ছিল মেসির কণ্ঠে। বললেন, এর থেকে ভালো কিছু হতে পারে না। আমার মা ও ভাই স্ট্যাডে আছে, তারা আমার জন্য অনেক কষ্ট করেছে। তারা আজ আমার জন্য উদযাপন করছে। অনেক অপেক্ষার পর অবশেষে রেকর্ডটা আমার হয়েছে।

ম্যাচে ১৪ মিনিটের মাথায় প্রথম গোল করেন মেসি। প্রায় ২০ গজ দূর থেকে শট করে গোল করেন। ৬৪ মিনিটে সতীর্থ লাওতারা মার্টিনেজের সঙ্গে অয়ান-টু খেলে দ্বিতীয় গোল করান তিনি। এই গোলের পরই পেলেকে টপকে গিয়েছিলেন তিনি। ৮৮ মিনিটে ফের গোল মেসির। দুই ডিফেন্ডারকে কাটিয়ে জোরাল শটে গোল করেন। তিনি যে দারুণ ছন্দে রয়েছেন তা আরও একবার বুঝিয়ে দিলেন ছয়বারের ব্যালন ডি অর জয়ী এই ফুটবলার।