মুস্তাফিজকে দল থেকে বাদ দেয়া নিয়ে যা বললেন অধিনায়ক মাহমুদুল্লাহ

ভারতের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে সবগুলো ম্যাচ খেলেও জ্বলে উঠতে পারলেও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের সমর্থন পাচ্ছেন মুস্তাফিজুর রহমান। বাজে সময়ের মধ্যে দিয়ে যাওয়া এই পেসারকে ছন্দের ফেরার জন্য আরও সময় দেয়ার পক্ষে রিয়াদ।

ভারত সিরিজের আগে গত সেপ্টেম্বরে ত্রিদেশীয় সিরিজের চার ম্যাচে পেয়েছিলেন ৪টা উইকেট। কিন্তু রোহিত-ধাওয়ানদের বিপক্ষে ৩টি ম্যাচে কোনো উইকেটের দেখা পাননি মুস্তাফিজ। প্রথম ম্যাচে তো ৪ ওভারের কোটায় পূরণ করেননি।

২ ওভারে ১৫ রান খরচ করেন। দ্বিতীয় ম্যাচে তার ওভারের ২ বল বাকি থাকতেই জয় তুলে নেয় ভারত, ৩.৪ ওভারে দেন ৩৫ রান। তৃতীয় শেষ টি-টোয়েন্টিতে ছিলেন আরও খরুচে, ৪ ওভারে দিয়েছেন ৪২ রান। মুস্তাফিজের এই খারাপ সময়ে অনেকে বলছেন তাকে কিছুদিন বিরতি দেয়ার কথা।

তবে সে কথার সাথে একমত নন অধিনায়ক। কাটার মাস্টারকে আরও সুযোগ দিতে চান রিয়াদ। অতীতে বাংলাদেশকে ম্যাচ জেতাতে বড় ভূমিকা রাখা সেই মুস্তাফিজের ফিরে আসার অপেক্ষায় আছেন রিয়াদ। রিয়াদ বলেন, প্রতিটি ক্রিকেটেরের জীবনে এরকম সময় আসে যখন পাঁচ-ছয়টা খেলায় দল যেভাবে চাচ্ছে

হয়তো বা পারফর্ম করতে পারে না। আমরা সবাই জানি, সে ( মুস্তাফিজ) চ্যাম্পিয়ন বোলার। ওর কাছ থেকে দল অনেক বেশি আশা করে। অনেক সময় ও হয়তো চাহিদা অনুযায়ী পারফর্ম করতে পারছে না। আমার কাছে মনে হয় না এজন্য তাকে নিয়ে স্বাধীনভাবে সুযোগ দেয়া উচিৎ। ওকে সমর্থন করা উচিৎ।

অধিনায়কের মতে একটা ম্যাচ ভালো করতে পারলেই আবার দেখা যাবে সেই ধারাবাহিক মুস্তাফিজকে, ও কষ্ট করছে, ও এই বিষয়টি নিয়ে ভাবছে, কোচের সাথে কথা বলছে। আমার মনে হয় তার আত্মবিশ্বাস ফিরে পেতে একটা ম্যাচই যথেষ্ট।

মুস্তাফিজকে একাদশ থেকে বাদ দেয়ার বিপক্ষে অধিনায়ক বলেন, আমি ব্যক্তিগতভাবে এটা মনে করি না যে ওকে বিরতি দিলেই ভালো কিছু হবে। একজন চ্যাম্পিয়ন বোলারকে সব সময় সমর্থন করতে হবে। আমার কাছে মোস্তাফিজ ম্যাচজয়ী বোলার। যখন সে পারফর্ম করবে বাংলাদেশ ম্যাচ জিতবে।