মা’র্কিন সে’নাবহরে ভ’য়াব’হ বো’মা হা’মলা, বহু হ’তাহ’তের আ’শঙ্কা

এবার মা’র্কিন সে’নাব’হরে ভ’য়াব’হ বো’মা হা’মলা- মা’র্কিন সে’নাবহরে বো’মা হা’মলা চালিয়েছে তা’লিবান। শনিবার আ’ফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় প্রদেশ কান্দাহারে এই হা’মলা চা’লানো হয়। হা’মলায় বহু হ’তাহ’তের আশ’ঙ্কা করা হচ্ছে।

ই’সরায়েলি সংবাদমাধ্যম জে’রুজালেম পোস্ট জানায়, মা’র্কিন সে’নাবহরকে লক্ষ্য করে রা’স্তার পাশে পুঁ’তে রাখা বো’মা’র বি’স্ফোরণ ঘ’টিয়েছে তা’লিবান। ন্যা’টোর মুখপাত্র ও আফগানিস্তানের কর্মক’র্তারা এই তথ্য নিশ্চিত করেছেন।

হা’মলায় এখন পর্যন্ত হ’তাহ’তের নিশ্চিত কো’নো খ’বর পাওয়া যায়নি। এমনকি সংশ্লিষ্ট কর্মক’র্তারাও এ বিষয়ে কিছু জানাননি। তবে ধা’রণা করা হচ্ছে, এই হা’মলায় অনেকেই হ’তাহ’ত হয়েছেন। হা’মলা স’ম্পর্কে আ’ফগানিস্তা’নের শীর্ষ এক সাম’রিক কর্মক’র্তা বলেন,

কান্দাহার প্রদেশের দা’ন্দ জে’লায় হা’মলা চা’লানো হ’য়েছে। এ সময় বো’মাটি মা’র্কিন এক সাঁ’জোয়া যা’নে আ’ঘাত হা’নে। বিদেশি সে’নারা এ’লাকাটি ঘি’রে রে’খেছে। কাউকে সেখানে ঢু’কতে দে’ওয়া হচ্ছে না। এ’মনকি আ’ফগান সে’নারাও সেখানে যেতে পারছে না।

ন্যাটোর এক কর্মক’র্তা জানিয়েছেন, তারা পুরো বিষয়টি প’র্যবেক্ষণ করছেন। তবে হ’তাহ’ত স’ম্পর্কে কিছু জা’নাতে চাননি তিনি। এ দিকে তা’লিবানের মু’খপাত্র ক্বা’রী ইউসুফ হা’মলার দা’য় স্বী’কার ক’রেছেন। তিনি দাবি করেন, সাঁ’জোয়া যা’নের ভে’তরে থাকা সব মা’র্কিন সেনা হা’মলায় নি’হত হয়েছেন।zoombangla