মাকে গ’লা কে’টে হ’ত্যার পর লা’শের পাশে মেয়েকে ধ’র্ষণ

নওগাঁর মান্দা উপজে’লার দ্বারিয়াপুরে মাকে হ’ত্যার পর মেয়েকে ধ’র্ষণের চা*ঞ্চল্যকর ঘটনায় বখাটে সামিউল ওরফে সাগর আ’দালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। বুধবার বিকেল ৫টার দিকে নওগাঁর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আ’দালতের (২) বিচারক সিরাজুল ইস’লাম সাগরের স্বীকারোক্তিমূলক জবানবন্দী গ্রহণ করেন।



জবানবন্দী গ্রহণের কথা নিশ্চিত করে মা’মলার ত’দন্তকারী কর্মক’র্তা মান্দা থা*নার পরিদর্শক (ওসি) মোজাফ্ফর হোসেন জানান, আ’দালতে আ’সামি জবানবন্দীতে যেসব তথ্য দিয়েছে, তা ত’দন্তের স্বার্থে গো’পন রাখা হচ্ছে। তবে মঙ্গলবার আ’ট’কের পর প্রাথমিক



জিজ্ঞাসাবাদে আ’সামি পু’লিশের কাছে হ’ত্যা ও ধ’র্ষণ করার কথা স্বীকার করে। তাই আ’দালতের কাছে রি’মান্ড আবেদন করা হয়নি। জবানবন্দী শেষে সামিউল ওরফে সাগরকে জে’ল হাজতে পাঠানোর নির্দেশ দেন আ’দালত। এর আগে মান্দা থা*না হাজত থেকে সামিউলকে আ’দালতে নেয়া হয় দুপুর ১টার দিকে।



কড়া প্রহরায় তাকে আ’দালতে হাজির করা হয়। ওসি আরো জানান, মঙ্গলবার সামিউলকে আ’ট’ক করে পু’লিশ। রাতে তাকে প্রধান আ’সামি করে মান্দা থা*নায় প্যানেল কোড ৩০২ (হ’ত্যা) ও নারী ও শি’শু নি’র্যাতন আইন ২০০০ ৯)১ ধারায় মা’মলা দায়ের হয়েছে। নি’হত গৃহবধূ নাছিমা আক্তার সাথীর স্বামী এম’দাদুল হক মা’মলা’টি দায়ের করেন। সামিউলকে গ্রে’প্তারের পর ব্যাপক জিজ্ঞাসাবাদ করে পু’লিশ।



পু’লিশের জিজ্ঞাসাবাদে বখাটে সাগর নিজে গৃহবধূ সাথীকে হ’ত্যা ও তার মেয়েকে ধ’র্ষণের কথা স্বীকার করে। গৃহবধূর মেয়ে প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় এ ঘটনা ঘটিয়েছে বলে সে পু’লিশের কাছে স্বীকারোক্তি দিয়েছে। অন্যদিকে ধ’র্ষণের শিকার তরুণীকেও হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে পু’লিশ। পরে তার ডাক্তারি পরীক্ষা করা হয়।



এছাড়া ওই তরুণী নওগাঁর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আ’দালত-৪ এর কাছে ঘটনার বর্ণনা দিয়েছে। বিচারক বিকাশ চন্দ্র বর্ণনাগুলো রেকর্ড করেছেন বলে জানিয়েছে পু’লিশ। পরে তাকে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। এদিকে হ’ত্যা ও ধ’র্ষণকারী সামিউল ওরফে সাগরের ফাঁ’সি দাবি করেছেন ভিকটিমের স্বজনরা।



প্রসঙ্গত, বুধবার গভীর রাতে মান্দার দ্বড়িয়াপুর গ্রামের এম’দাদুল হকের বাড়িতে ঢুকে তার স্ত্রী’’ নাছিমা আক্তার সাথীকে ধারালো ছু’রি দিয়ে গ*লাকে’টে হ’ত্যা করে সামিউল ওরফে সাগর। এরপর সাথীর ছোট মেয়েকে ধ’র্ষণ করে সে পালিয়ে যায়। পরে পু’লিশ অ’ভিযান চালিয়ে মঙ্গলবার সকালে তাকে আ’ট’ক করে।ittefaq