ভারতের বিপক্ষে ১১ সদস্যের স্কোয়াড ঘোষণা, দেখুন ২ পরিবর্তনে দলে সুযোগ পেল কে

ভারতের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দলে প্রথমে জায়গা হয়নি ইমরুল কায়েসের। তবে নতুন করে দলে ডাক পাওয়ার সম্ভাবনা দেখে দিয়েছে এই ওপেনারের। কাল শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি দলের প্রস্তুতি ক্যাম্পে ডাকা হয়েছে তাকে।

ব্যর্থতাপূর্ণ বিশ্বকাপ কাটানোর পর শ্রীলঙ্কা সফরেও কূল-কিনারা খুঁজে পাননি তামিম। যার ফলে ক্রিকেট থেকে স্বেচ্ছা বিরতি নিয়েছিলেন তিনি। ইচ্ছে ছিলো আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন ভারত সফরের মধ্য দিয়ে। সে লক্ষ্যেই নিজেকে তৈরি করতে জাতীয় লিগটা গুরুত্বের সঙ্গেই নিয়েছিলেন তিনি।

কিন্তু প্রথম রাউন্ড খেলার পর, দ্বিতীয় রাউন্ডের আগে অনাকাঙ্ক্ষিত ইনজুরিতে পড়ে যান তামিম। যে কারণে খেলতে পারেননি সে রাউন্ডের ম্যাচে। তখন জানা গিয়েছিল ইনজুরির মাত্রা খুব একটা গুরুতর নয় তামিমের। কিছুদিনের মধ্যেই ফিরতে পারবেন মাঠে।

বাংলাদেশ জাতীয় দলের ফিজিওথেরাপিস্ট জুলিয়ান ক্যালেফাতো বলেন, ‘পিঠের ইনজুরির কারণে আগামী মাসে ভারত সফর থেকে সাইফউদ্দিনকে বিশ্রাম দেয়া হয়েছে। ইনজুরি থেকে সেরা ওঠার জন্য তার দীর্ঘ সময়ের প্রয়োজন।

আমরা তাকে সে সুযোগ দিতে চাই। এখন সে নিজের শারীরিক শক্তি বাড়ানোর সুযোগ পাবে এবং তার বর্তমান পরিস্থিতি পর্যবেক্ষণ করে আগামী সপ্তাহেই পরবর্তী আপডেট জানাবে মেডিক্যাল টিম। তামিমের ছুটির ব্যাপারে এখনো নিশ্চিত কিছু জানায়নি বিসিবি। তবে তার বেক আপ হিসেবে আগেই প্রস্তুত রাখা হয়েছে ইমরুল কায়েসকে।

শনিবার থেকে শুরু হতে যাওয়া এনসিএলের তৃতীয় রাউন্ডে না খেলতে তাকে অনুরোধ করেছে বিসিবি। সেকারনেই কালই প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে পারেন ইমরুল। তামিমের ছুটির ব্যাপারে ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানান, আমরা এই ব্যাপারে এখনো কোন সিদ্ধান্ত নিইনি। আমাদের হাতে এখনো কিছুদিন সময় আছে, পরিস্থিতি বিবেচনায় সিদ্ধান্ত নেওয়া হবে।

১ম ম্যাচে বাংলাদেশের সম্ভাব্য টি-টোয়েন্টি দল- সাকিব আল হাসান (অধিনায়ক), ইমরুল কায়েস, লিটন দাস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, আমিনুল ইসলাম বিপ্লব, আরাফাত সানি, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান ।