বৃষ্টিতে ম্যাচ বাতিল হলে কোন দল জিতবে ফলাফল জানিয়ে দিল আম্পায়ার

চলমান ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের শুরুটা হয়েছিল বৃষ্টি দিয়ে, টুর্নামেন্টের শেষটাও হচ্ছে বৃষ্টি দিয়েই। মঙ্গলবার সিরিজের ফাইনালে মুখোমুখি হওয়ার কথা বাংলাদেশ এবং আফগানিস্তানের।

দুই দলের শিরোপা জয়ের লড়াইয়ে মাঠে নামার আগেই বাধা হয়ে দাঁড়িয়েছে বৃষ্টি। সন্ধ্যা সাড়ে ছয়টা বাজে খেলা শুরু হওয়ার কথা থাকলেও বিকেল ৫টা থেকেই বৃষ্টি পরছে মিরপুরের শের এ বাংলা জাতীয় স্টেডিয়ামে।

টস ৬ টায় হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে পিছিয়ে যাবে। বৃষ্টি না থামা পর্যন্ত অপেক্ষা করতে হবে দর্শকদের।

এই মুহূর্তে উইকেট কাভার দিয়ে ঢেকে রাখা হয়েছে। বৃষ্টি নামার আগে মাঠে এসে পৌঁছেছেন দুই দলের ক্রিকেটাররা। বাংলাদেশ দলের হয়ে কিছু সময় মাঠে একাই অনুশীলন করেছেন মুশফিকুর রহিম।

সে সময় রেঞ্জ হিটিং এবং রিভার্স সুইপ অনুশীলন করেন এই ডানহাতি ব্যাটসম্যান। মুশফিক মাঠে নামার ১০ মিনিটের মাথায় বৃষ্টি শুরু হলে ড্রেসিং রুমে ফিরে যান।

বহাওয়ার পূর্বাভাসে বৃষ্টির শঙ্কা আছে সন্ধ্যা সাড়ে ছয়টার পরও। শেষ পর্যন্ত খেলা না হলে কিংবা ফলাফলে পৌঁছানো না গেলে যৌথভাবে বিজয়ী হবে দুই দল।

কারণ এই ম্যাচের জন্য নেই কোনো রিজার্ভ ডে। মঙ্গলবার সকাল থেকেই আকাশ ছিল মেঘলা, হয়েছে বৃষ্টিও। মাঝে প্রায় ঘন্টা দুইইয়েক বৃষ্টি থেমে থাকলেও বিকেল ৫টায় আবারও শুরু হয় বৃষ্টি।

ফাইনালের রোমাঞ্চে অবশ্য বাধা হয়ে দাঁড়িয়েছে বৃষ্টি। শেষ পর্যন্ত খেলা না হলে কিংবা ফলাফলে পৌঁছানো না গেলে যৌথভাবে বিজয়ী হবে দুই দল। কারণ এই ম্যাচের জন্য নেই কোনো রিজার্ভ ডে। মঙ্গলবার সকাল থেকেই আকাশ ছিল মেঘলা, হয়েছে বৃষ্টিও। ম্যাচ চলাকালীনও রয়েছে বৃষ্টির শঙ্কা। ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শিরোপা ঘরে তুলতে মরিয়া হয়ে আছে বাংলাদেশ।