পাকিস্তানে ভারতের বিমান হামলা

পুলওয়ামার জঙ্গি হামলার বদলা নিতে শুরু করল ভারতীয় বাহিনী। মঙ্গলবার ভোররাতে নিয়ন্ত্রণরেখা পেরিয়ে অধিকৃত কাশ্মীরের জঙ্গি ঘাঁটিতে হামলা চালিয়েছে ভারতের বিমান বাহিনী।

ভারতীয় যুদ্ধবিমান মিরাজ ২০০০-এর সাহায্যে এদিন ভোর সাড়ে ৩টা নাগাদ ওই হামলা চালানো হয়। মুজফফরাবাদ সেক্টরের সব জঙ্গি ঘাঁটি সম্পূর্ণ ধ্বংস করে দিয়েছে ভারতের বিমান বাহিনী। মোট এক হাজার কেজি বোমা বর্ষণ করা হয়েছে বলে সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা গেছে।

গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় সিআরপিএফ জওয়ানদের ওপর হামলা চালায় এক জইশ জঙ্গি। আত্মঘাতী জঙ্গি আদিলের আক্রমণে প্রাণ হারান সেনাবাহিনীর ৪০ জওয়ান; যা নিয়ে শোকে কাতর হয়েছিল কাশ্মীর থেকে কন্যাকুমারী।

সেই সময় থেকেই পালটা বদলা নেওয়ার দাবি ওঠে। পুলওয়ামার জঙ্গি হামলার বদলা কেন নেওয়া হচ্ছে না তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। বিষয়টি নিয়ে শুরু হয়ে যায় রাজনৈতিক চাপানউতোর। লোকসভা নির্বাচনের আগে যুদ্ধের জিগির তুলে আসলে রাজনৈতিক ফায়দা তোলা হচ্ছে বলেও অভিযোগ ওঠে মোদি সরকারের বিরুদ্ধে।

এদিকে এনডিটিভি’র ভাষ্য, সীমান্ত পেরিয়ে সন্ত্রাসবাদীদের ঘাঁটিতে আক্রমণ চালিয়ে থাকতে পারে ভারতীয় সেনা। এমনই রিপোর্ট এসে পৌঁছেছে। রাত সাড়ে ৩টা নাগাদ এই ঘটনাটি ঘটেছে বলে জানা গিয়েছে। যদিও সরকারিভাবে এখনো কিছু বলা হয়নি। জানা গেছে ১২টি যুদ্ধ বিমান এই অপারেশনে অংশ নেয়। মোট এক হাজার কেজি বোমা ফেলে সন্ত্রাসবাদীদের ক্যাম্প গুঁড়িয়ে দেওয়া হয়েছে। অভিযান ১০০ ভাগ সফল হয়েছে বলে জানিয়েছে বিমান বাহিনী