নোবেলের প্রোগ্রাম কি আর দেখতে পারবো না?

সাম্প্রতিক সময়ে ভারতের বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন জি বাংলার বাংলাদেশে জনপ্রিয়তা তুঙ্গে। এর মুখ্য কারণ বাংলাদেশি গায়ক নোবেল। টেলিভিশন চ্যানেলটির সা রে গা মা পা নামক একটি গানের রিয়েলিটি শো-তে বাংলাদেশের তরুণ নোবেল অংশগ্রহণ করে। এরপর ক্রমাগতভাবে নোবেল ভালো কিরতে থাকলো এদেশের দর্শকও জি বাংলা খুলে বসে থাকতে শুরু করে।

সা রে গা মা পা অনুষ্ঠান মানেই এক ধরনের উত্তেজনা। যার কারণে টিআরপির গতি বাড়তেই থাকে। রিয়েলিটি শো-টি এখনও চলমান। এরই মধ্যে জি বাংলা চ্যানেলটি বাংলাদেশে বন্ধ করে দেয়া হয়েছে। বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় নানা ধরনের প্রতিক্রিয়া তৈরি হয়েছে। এক শ্রেণী এই সিদ্ধান্তকে স্বাগত জানালেও আরেক শ্রেণী নোবেলের কারণে ঘোর বিরোধী।

সোশ্যাল মিডিয়ায় একটি শ্রেণী যেন মানতেই পারছেন না তারা নোবেলের প্রোগ্রাম দেখতে পারবেন না। নানাজন নানা অভিমত দিচ্ছেন। সোমবার (১ এপ্রিল) জি টেলিভিশন নেটওয়ার্কের সব চ্যানেল সম্প্রচার বন্ধ করে দেওয়া হয়েছে।

ক্যাবল অপারেটর প্রতিষ্ঠান ‘জাদু ডিজিটালের’ কাস্টমার সার্ভিস কর্মকর্তা ফয়সাল আহমেদ জানান, তথ্য মন্ত্রণালয়ের নির্দেশক্রমে বাংলাদেশে চ্যানেলগুলো বন্ধ রাখা হয়েছে।  ক্যাবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন,২০০৬’ এর উপধারা-১৯(১৩) এর বিধান অনুযায়ী,বাংলাদেশের দর্শকদের জন্য বিদেশি কোনও চ্যানেলের মাধ্যমে বিজ্ঞাপন দেখানো দণ্ডনীয় অপরাধ।