নুরকে বুকে জড়িয়ে ধরলেন শোভন

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ আন্দোলনের নেতা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের নির্বাচিত ভিপি নুরুল হক নুরকে অভিনন্দন জানিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রী সভাপতি মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভন। এ সময় নুরকে জড়িয়ে ধরে কোলাকুলি করেন তিনি।

মঙ্গলবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যলয়ের টিএসসির মিলনায়তনে গিয়ে অভিনন্দন জানান শোভন।

তিনি বলেন, নুর আমার ছোট ভাই। সে আমার ছোট ভাই, বন্ধু। সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভোটে নির্বাচিত হয়েছে। তাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীকে এই ফল মেনে নিতে হবে। আমি এই নির্বাচনের ফল সবাইকে মেনে নেওয়ার আহ্বান জানাই। আমি বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে তাকে আন্তরিক ধন্যবাদ জানাই।

শোভন বলেন, আমাদের সবার চাওয়া-পাওয়া নুরুল হক পূরণ করবে। আমি পারিনি কী হয়েছে, নুরুল হক পূরণ করবে। সে জন্য সবাইকে দায়িত্বশীল আচরণ করতে হবে, যেন স্বপ্নের বিশ্ববিদ্যালয়ে শিক্ষার পরিবেশ ঠিক থাকে।

তিনি বলেন, আমিও প্রতিদ্বন্দ্বিতা করেছি। নুরও করেছে। শিক্ষার্থীরা তাকে নির্বাচিত করেছে। আমি মনে করি, নুর কোনো সংগঠনের নয়, নুর সব সাধারণ শিক্ষার্থীর জন্য নির্বাচিত। তাই আমাদের সবার উচিত তাকে সহযোগিতা করা। একই সঙ্গে নুরকেও সব শিক্ষার্থীর প্রতিনিধি হিসেবে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। আমরা চাই, সবাই একসঙ্গে স্বপ্নের ঢাকা বিশ্ববিদ্যালয় গড়তে।

ছাত্রলীগ সভাপতি বলেন, ‘আমরা সবাই একসাথে কাজ করব। নবনির্বাচিত ভিপি নুরুল হক নুরও আমাদের সঙ্গে কাজ করবে। সবাইকে নিয়ে আমরা কাজ করতে চাই।’

সোমবার অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুর ১১ হাজার ৬২ ভোট পেয়ে সহ-সভাপতি (ভিপি) নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন পান ৯ হাজার ১২৯ ভোট।

এছাড়া নির্বাচনে সাধারণ সম্পাদক (জিএস) পদে জয়লাভ করেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। সহ-সাধারণ সম্পাদক (এজিএস) নির্বাচিত হন ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন।