নিউজিল্যান্ড থেকে কবে ফিরছেন বাংলাদেশ ক্রিকেট দল ?

নিউজিল্যান্ডে সন্ত্রাসী হামলার হাত থেকে অল্পের জন্য বেঁচে যাওয়া বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যদের ফিরিয়ে আনা হচ্ছে। শনিবারই তাদের দেশের উদ্দেশ্যে রওনা দিবেন। নিউজিল্যান্ডে খেলতে যাওয়া বাংলাদেশ ক্রিকেট দল জুম্মার নামাজ আদায় করার উদ্দেশ্যে বের হয়ে অল্পের জন্য প্রাণে রক্ষা পান ক্রাইস্টচার্চ হামলার ঘটনায়।

বাংলাদেশে ক্রিকেট দলের ম্যানেজার খালেদ মাসুদ পাইলট জানিয়েছেন, ১৬ই মার্চ ( শনিবার) নিউজিল্যান্ড সময় দুপুর ১২টায় রওনা দিয়ে বাংলাদেশ সময় রাত ১০ টা ৪০ মিনিটে ঢাকা পৌঁছাবে বাংলাদেশ ক্রিকেট দল। সব ঠিকঠাক থাকলে শনিবারই ফিরছেন টাইগাররা।

ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলায় বাংলাদেশ ক্রিকেট দল আতঙ্কিত ও হতবিহ্বল হয়ে পড়ে। কারণ যে মসজিদে হামলা হয়েছে সেখানেই নামাজ আদায়ের কথা ছিল ক্রিকেটারদের।

ওই মুহূর্তের বর্ণনা দিতে গিয়ে খালেদ মাসুদ পাইলট বলেন, ‘আমি খেলোয়াড়দের দেখেছি বাসের মধ্যে, অনেকেই কান্নাকাটি করছিল, কি করতে পারে, কীভাবে কি করলে এখান থেকে বেরিয়ে আসতে পারে। এটা খুবই কঠিন। সবার ওপরেই মানসিক প্রভাব ফেলে। এটা খুবই স্বাভাবিক। যেকোনো মানুষেরই ভেঙে পড়ার কথা।’

তিনি আরো বলেন, ‘আমরা খুবই ভাগ্যবান। আমরা হয়তো ৫০ গজ দূরে ছিলাম। আর যদি তিন চার মিনিট আগে চলে আসতাম তাহলে আমরা মসজিদেই হয়তো থাকতাম।’