নিউজিল্যান্ডে ঝড় গতির ১৮ বছর বয়সী ১৪০+ কিঃমিঃ বেগে বল করা বোলারকে পেল বাংলাদেশ

বাংলাদেশ দলের এমন কন্ডিশনে ১৪০+ কিঃমিঃ গতির বোলারকে খুঁজে পাওঊয়া বেশ টাফ ব্যাপারেই বলা চলে। তবে এবার যে এই ১৪০ কিঃমিঃ বেগে বল করা বোলারকেই পেল বাংলাদেশ দল।

অনূর্ধ্ব ১৯ দলের তরুণ ফাস্ট বোলার শরিফুল ইসলাম। ৬ ফুট ৩ ইঞ্চি লম্বা এই বাঁহাতি ফাস্ট বোলারকে অনেকটাই ধরা হচ্ছে মুস্তাফিজের বিকল্প হিসেবে।

মাত্র ১৮ বছর বয়সেই দুর্দান্ত গতিতে বোলিং করছেন তিনি। আজ নিউজিল্যান্ড অনূর্ধ্ব ১৯ দলের বিপক্ষে ৪৪ রানে নিয়েছেন ৩ উইকেট। যার মধ্যে একটি উইকেট ছিল বোল্ড আউট। নিউজিল্যান্ডের অনূর্ধ্ব ১৯ দলের অধিনায়ক রাইস মারিওর স্টাম্প উড়িয়ে নিয়ে যান এই ফাস্ট বোলার। যা নজর কেড়েছে ক্রিকেট ভক্তদের। এমনকি তার প্রত্যেকটি বলেই ছিলো ১৪০+ কিঃমিঃরের বেশ গতির।

নিউজিল্যান্ড এবং বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দলের মধ্যকার প্রথম ওয়ানডে ম্যাচে আজ মাঠে নেমেছিল দুই দল।। ম্যাচে প্রথমে ব্যাটিং করে মাত্র ১৭৬ রানেই অল আউট হয়ে যায় স্বাগতিক নিউজিল্যান্ড।

১৭৭ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ৪৪ বলে ১ চারে ২৪ রান করে অপরাজিত থাকেন শাহাদত, ৬১ বলে ১১ চারে ৬৫ রান করে অপরাজিত থাকেন আকবর আলি। ১১ ওভার ২ বল ও ৬ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত হয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের।