নিউজিল্যান্ডকে উড়িয়ে দিয়ে জয় ছিনিয়ে নিল বাংলাদেশ, খেলা শেষে দেখেনিন স্কোর

নিউজিল্যান্ড এবং বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দলের মধ্যকার প্রথম ওয়ানডে ম্যাচে আজ মাঠে নেমেছিল দুই দল।। এই ম্যাচে বাংলাদেশ জয়ের সুবাস পেয়েছে। ম্যাচে প্রথমে ব্যাটিং করে মাত্র ১৭৬ রানেই অল আউট হয়ে যায় স্বাগতিক নিউজিল্যান্ড। ফলে বাংলাদেশের জয়ের জন্য প্রয়োজন ১৭৭ রান।

কিউই যুবারা ৪৮ ওভারে অলআউট হবার আগে স্কোরবোর্ডে জমা করে ১৭৬ রান। ৭ নম্বরে নামা উইকেটরক্ষক ব্যাটসম্যান পোমারে করেন দলের পক্ষে সর্বোচ্চ ৪০ রান। টাইগার যুবাদের হয়ে ৩ টি করে উইকেট নেন শরিফুল ইসলাম ও মৃত্যুঞ্জয় চৌধুরী। শামীম হোসেন নেন ২ উইকেট। ১ টি করে উইকেট নেন তানজিম হাসান সাকিব ও রাকিবুল হাসান।

১৭৭ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি টাইগার যুবাদের। চতুর্থ ওভারের প্রথম বলে রান আউট হন ওপেন করতে নামা পারভেজ হোসেন ইমন। দ্বিতীয় উইকেটে ৩০ রান যোগ করেন তানজিদ হাসান। ২৪ বলে ৫ চারে ২৮ রান করে তাশকফকে উইকেট বিলিয়ে দিয়ে আসেন তানজিদ। তৌহিদ হৃদয়ের সঙ্গে বড় জুটি গড়ার ইঙ্গিত দিলেও ৩০ পার করতে পারেননি মাহমুদুল।

৪৭ বলে ১ টি করে চার ও ছয়ে ২৮ রান করে সাজঘরে ফেরেন মাহমুদুল। ভালো শুরুর পর ইনিংস বড় করতে ব্যর্থ হন তৌহিদ হৃদয়ও। ৪৭ বলে ২ চারে ২৬ রান করেন তিনি। ৯৯ রানের মাথায় ৪ উইকেট হারানোর পর আর কোন উইকেট হারায়নি টাইগার যুবারা। একপ্রান্তে ধরে খেলেছেন শাহাদত হোসেন, অন্যপ্রান্তে বাউন্ডারির পসরা সাজিয়ে রান করেছেন অধিনায়ক আকবর আলি।

৪৪ বলে ১ চারে ২৪ রান করে অপরাজিত থাকেন শাহাদত, ৬১ বলে ১১ চারে ৬৫ রান করে অপরাজিত থাকেন আকবর আলি। ১১ ওভার ২ বল ও ৬ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত হয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের।