দ্বিতীয় টি২০ তে যে একাদশ নিয়ে মাঠে নামছে বাংলাদেশ

নিয়ন্ত্রিত বোলিংয়ে বাংলাদেশকে ছোট লক্ষ্য এনে দেন বোলাররা। ব্যাটিংয়ে বাকি কাজ সেরেছেন সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম ও মুশফিকুর রহীম। দুই বিভাগের দারুণ দৃঢ়তায় টি-টুয়েন্টিতে প্রথমবারের মতো ভারতকে সাত উইকেটে হারিয়ে ইতিহাস গড়েছে বাংলাদেশ।

তিন ম্যাচ টি-টুয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করে আরও একটি ইতিহাস গড়তে চান লাল সবুজের প্রতিনিধিরা। অন্যদিকে, ভারতের লক্ষ্য সিরিজে ফেরা। দুই দলের এই মাঠের লড়াইয়ের আগে দেখে নেওয়া যাক ম্যাচের তথ্যগুলো।

বাংলাদেশ বনাম ভারতের ২য় টি২০ ম্যাচটিতে উপস্থিত থাকবেন ভারত ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলী।বাংলাদেশের এই অনন্য জয় বাংলাদেশের প্রশংসা করেছেন গাঙ্গুলী তবে বাংলাদেশ ভারত দ্বিতীয় ম্যাচে ভারতকেই ফেভারিট মানছেন তিনি।

ম্যাচ ভেন্যু :রাজকোটের স্বরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ ও ভারত। প্রথম ম্যাচটি হয়েছিল দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে। দ্বিতীয় টি-টুয়েন্টি ম্যাচের সময় :আগামী ৭ নভেম্বর বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচ।

দুই দলের পরিসংখ্যান: ৯ বারের দেখায় ভারতের বিপক্ষে কেবল একবার জয় পেয়েছে বাংলাদেশ। আটবারই হেরেছে টাইগাররা। সরাসরি সম্প্রচার করবে যেসব চ্যানেল :স্টার স্পোর্টস (ভারত), আর বাংলাদেশি দুটি চ্যানেল- গাজি টিভি ও চ্যানেল নাইন। অনলাইনে সরাসরি দেখা যাবে যেভাবে :র‍্যাবিটহোল বিডির ইউটিউব চ্যানেল ও ওয়েবসাইটে সরাসরি ম্যাচটি দেখা যাবে। এছাড়া ভারতীয় ভক্তরা হটস্টারে লাইভ দেখতে পারবে।

বাংলাদেশ একাদশঃলিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন ধ্রুব, আমিনুল ইসলাম বিপ্লব, মুস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন ও শফিউল ইসলাম।