দেশে ফিরেই নওয়াজ শরিফের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিব – ইমরান খান

বর্তমানে যুক্তরাষ্ট্র সফরে আছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। সেখানে বেশ কিছু বিষয়ে তার এবং বর্তমান সরকারের অবস্থান ৫০ মিনিটের বক্তৃতায় স্পষ্ট করে জানিয়ে দিলেন তিনি। 

ওয়াশিংটন থেকে সম্প্রচারিত সেই বক্তৃতায় ইমরান জানালেন, ‘নওয়াজ শরিফ জেলে বসে বাড়ির খাবার চান। এয়ার কন্ডিশনারের আরাম তার দাবি। কিন্তু যে দেশের অর্ধেকের বেশি মানুষের বাড়িতে টেলিভিশন বা এয়ার কন্ডিশনার নেই, সেই দেশের এক বন্দিকে কীভাবে এই সুযোগ সুবিধে দেওয়া যায়! আমি নিশ্চিত করছি, উনার মতো ক্রিমিনাল কোনও সুবিধা পাবেন না। দেশে ফিরেই এই সব বিলাসিতা বন্ধ করে দেব। হ্যাঁ, জানি পিএমএল-এন নেত্রী মারিয়াম বিবি একটু হইচই করবেন, কিন্তু আমার একটাই বক্তব্য। সব টাকা ফেরত দিন। ’ ইমরান খানের এই বক্তৃতা সম্প্রচারিত হয় Samaa টেলিভিশনে। 

ওয়াশিংটনের ক্যাপিটাল ওয়ান এরিনা স্টেডিয়ামে আয়োজিত একটি সমাবেশে জমায়েত হওয়া প্রায় ৩০ হাজার পাকিস্তানি নাগরিকদের উদ্দেশে এই ভাষণ দেন প্রধানমন্ত্রী ইমরান খান। 

প্রসঙ্গত, ৬৯ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ আল আজিজা স্টিল মিল মামলায় ৭ বছরের কারাদণ্ডের দণ্ডিত হয়েছেন। তাকে রাখা হয়েছে লাহোরের কোট লাখপাত জেলে।