জয়পুরহাটে অতিবৃষ্টিতে জলাবদ্ধতা

সোমবার সকালের একটানা বর্ষণ ও অতিবৃষ্টির কারণে জেলা শহরের বিভিন্ন এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। রাস্তাঘাট ডুবে যাওয়ার পাশাপাশি বাড়ি-ঘরের মধ্যে পানি ঢুকে যাওয়ায় দুূর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ।

জেলা শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, বিশ্বাসপাড়া, শান্তিনগর, জানিয়ারবাগান, প্রফেসরপাড়া, মাদ্রাসাপাড়া, মাস্টারপাড়া, ইরাকনগর, আরামনগর, জোব্বার মন্ডলপাড়া, সবুজনগর ও পূর্ব সরদারপাড়া এলাকায় রাস্তাঘাট ডুবে যাওয়ার পাশাপাশি বাসা বাড়িতে পানি ঢুকেছে।

জেলা কৃষি বিভাগ জানায়, আজ সোমবার ভোর ৪ টা থেকে সকাল ১০ টা পর্যন্ত ১ শ ১০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। যা রোববার ছিল ২৮ দশমিক ৬ মিলিমিটার।

জেলার ওপর দিয়ে বয়ে যাওয়া ছোট যমুনা ও তুলশীগঙ্গা নদীর পানি বৃদ্ধি পেয়েছে। ছোট যমুনা নদীর পানি বিপদসীমার ৪ দশমিক ৩০৭ মিটার ও তুলশীগঙ্গা নদীর পানি বিপদসীমার ৪ দশমিক ৭৯০ মিটার নীচ দিয়ে প্রবাহিত হচ্ছে বলে জয়পুরহাট পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে। অতিবৃষ্টির কারণে রোপা আমনের তেমন ক্ষতি হবেনা তবে শাকসবজির বীজতলার কিছুটা ক্ষতি হবে বলে জানিয়েছেন জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক স ম মেফতাহুল বারি।