দালালদের বিরুদ্ধে র‍্যাবের অভিযান শুরু

সারা দেশের বিভিন্ন মেডিকেল কলেজ হাসপাতাল, বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষের (বিআরটিএ) কার্যালয় ও পাসপোর্ট অফিসে দালালদের বিরুদ্ধে একযোগে অভিযান চালাচ্ছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত। আজ রোববার সকাল থেকে এ অভিযান শুরু হয়েছে। আজ দুপুরে বিষয়টি জানিয়েছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার এএসপি আ ন ম ইমরান হোসেন।

ইমরান হোসেন বলেন, ‘র‍্যাবের সব ব্যাটালিয়ন সারা দেশে একযোগে বিভিন্ন হাসপাতাল, বিআরটিএ ও পাসপোর্ট অফিসগুলোতে দালালদের দৌরাত্ম্য বন্ধে অভিযান চালাচ্ছে। এ অভিযানে এরই মধ্যে অনেককে আটক করা হয়েছে। র‍্যাবের এ অভিযান চলমান থাকবে।’

আজ রোববার সকাল থেকে র‌্যাব-৩-এর সহযোগিতায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে দালালদের বিরুদ্ধে অভিযানের নেতৃত্ব দিচ্ছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।

পলাশ কুমার বসু বলেন, ‘ঢামেকে দালালদের দৌরাত্ম্য বন্ধে নিয়মিত অভিযানের অংশ হিসেবে আজ সকাল থেকে অভিযান পরিচালনা করা হচ্ছে। এখন পর্যন্ত অন্তত ৩০ দালালকে আটক করা হয়েছে। অভিযান শেষে বিস্তারিত জানানো হবে।’

এদিকে, রাজধানীর কেরাণীগঞ্জে বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষের (বিআরটিএ) কার্যালয় ও পাসপোর্ট অফিসে দালালদের বিরুদ্ধে অভিযান চালাচ্ছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে বিআরটিএ অফিস থেকে এখন পর্যন্ত ৩৬ ও পাসপোর্ট অফিস থেকে ১৬ দালালকে আটক করা হয়েছে। এ অভিযানে রোববার র‌্যাব-১০-এর সহযোগিতায় বিআরটিএতে অভিযানের নেতৃত্ব দিচ্ছেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম ও পাসপোর্ট অফিসে অভিযানের নেতৃত্ব দিচ্ছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আয়েশা আক্তার।