গোলাপী বলে ১ম ছক্কা হাকালেন মিরাজ, অবাক হয়ে মাথায় হাত কোহলির

সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। ইডেন টেস্টে দাপুটে ব্যাটিং করে ক্যারিয়ারের ২৭তম সেঞ্চুরিও তুলে নিয়েছেন বিরাট। কিন্তু সেঞ্চুরির ম্যাচেও কোহলি যেটি করতে পারেননি সেটিই করে দেখালেন মেহেদি হাসান মিরাজ।



ডান পায়ের মাংশ পেশিতে চোট পেয়ে দুর্দান্ত ব্যাটিং করে যাওয়া মাহমুদউল্লাহ রিয়াদ রিটায়ার্ড হয়ে ফেরার পর ব্যাট হাতে নামেন মেহেদি হাসান মিরাজ। ভারতীয় পেস বোলিংয়ে পৃষ্ঠ বাংলাদেশ ইনিংস পরাজয় এরাতে ১২৬ রান করতে হবে।



খেলার এমন অবস্থায় ভারতীয় তারকা পেসার মোহাম্মদ সামির বলে থার্ড ম্যানের ওপর দিয়ে ছক্কা হাঁকান মিরাজ। মিরাজের ছক্কা হাঁকানো দেখে অবাক দৃষ্টিতে তাকিয়ে ছিলেন বিরাট কোহলি। তার এমন দৃষ্টিতে তাকিয়ে থাকার পেছনে রহস্যও আছে।



ইনিংস পরাজয়ের শঙ্কার মধ্যেও বাংলাদেশি ব্যাটসম্যানরা যে এভাবে সাহসি ব্যাটিং করতে পারে তা দেখে মুগ্ধ ভারত অধিনায়ক। এই ছক্কাটিই ছিল বাংলাদেশের ইনিংসের ১ম ছক্কা। তবে ছক্কা হাঁকিয়ে মুগ্ধতা ছড়ানো মিরাজ বড় ইনিংস খেলতে পারেননি। ফেরেন মাত্র ১৫ রানে।



ইডেন টেস্টের প্রথম ইনিংসে ১৯৪ বল খেলে ১৮টি চারের সাহায্যে ১৩৬ রান করেন বিরাট কোহিল। কিন্তু কোনো ছক্কা হাঁকাতে পারেননি ভারতীয় এ অধিনায়ক। তার সেঞ্চুরিতে ৯ উইকেটে ৩৪৭ রান করে ২৪১ রানের লিড নিয়ে ইনিংস ঘোষণা করে ভারত। এর আগে প্রথম ইনিংসে ১০৬ রানে অলআউট বাংলাদেশ দল।