গণপদত্যাগের হুমকিসহ জিএম কাদেরকে পুনর্বহালের দাবি

আগামী ৫ এপ্রিলের মধ্যে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও সাবেক বাণিজ্যমন্ত্রী জিএম কাদেরের অব্যাহতি প্রত্যাহার করে পুনরায় কো-চেয়ারম্যান পদে বহালের দাবি জানিয়েছে রংপুর বিভাগ জাতীয় পার্টি। অন্যথায় গণপদত্যাগের হুমকি দিয়েছেন জাতীয় পার্টির নেতা-কর্মীরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন রংপুর সিটি মেয়র ও মহানগর জাপা সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা। তিনি বলেন, একটি কুচক্রী মহল জাতীয় পার্টিকে ধ্বংসের চক্রান্ত করছে। এরই অংশ হিসেবে জিএম কাদেরকে কো-চেয়ারম্যান ও সংসদ উপনেতা পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। এটি দলের জন্য আত্নঘাতি সিদ্ধান্ত বলেও মনে করেন রংপুর মহানগর নেতারা।

বুধবার দুপুরে রংপুর বিভাগের আট জেলা ও রংপুর মহানগর জাতীয় পার্টির আয়োজনে নগরীর সেন্ট্রাল রোডস্থ দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, রংপুর মহনগর সভাপতি ও সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।এসময় তিনি বলেন, জাতীয় পার্টির কো চেয়ারম্যান পদ থেকে জিএম কাদেরের অব্যাহতি ৫ এপ্রিলের মধ্যে প্রত্যাহার করে তাকে স্বপদে পুনর্বহাল করতে হবে। আর তা না হলে রংপুর বিভাগের জাতীয় পার্টির নেতা-কর্মীরা গণপদত্যাগ করবে বলে হুমকি দেন তিনি। 

তিনি আরো বলেন, শুধু পুনর্বহাল নয়, জিএম কাদেরের বিরুদ্ধে অবস্থান নেয়া ও ষড়যন্ত্রকারীদের রংপুরে অবাঞ্চিত ও প্রতিরোধ করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও রংপুর মহানগরের সাধারণ সম্পাদক এস এম ইয়াসির, জেলার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাজী আব্দুর রাজ্জাক, সহ-সভাপতি ও সাবেক কাকসু ভিপি আলাউদ্দিন মিয়া, লালমনিরহাট জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সাজ্জাদ পারভেজ, গাইবান্ধার সদস্য সচিব সরোয়ার হোসেন শাহিন, দিনাজপুরের সাধারণ সম্পাদক আহম্মেদ রুবেল, পঞ্চগড়ের সাধারণ সম্পাদক আবু সালেক, ঠাকুরগাঁওয়ের রাহুল হাসান, লালমনিরহাটের এসকে মামুন, রংপুর সদর উপজেলার ভাইস চেয়ারম্যান মাসুদার রহমান মিলন প্রমুখ।