খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে রাজনীত না করার আহ্বান নাসিমের

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, দেশের শ্রেষ্ঠ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) হাসপাতালে খালেদা জিয়ার সুচিকিৎসা হবে, এখানে অন্য কোন রাজনীতির সুযোগ নেই। আমাদের আহ্বান থাকবে বিএনপি যেন খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে রাজনীতির মাঠকে উত্তপ্ত না করে।

আজ সোমবার (১ এপ্রিল) বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

নাসিম বলেন, বিএনপির চরিত্রই হচ্ছে সন্দেহ প্রবণ। সবকিছুতে পলায়নপর মনোবৃত্তি নিয়ে শেষ হয়ে যাচ্ছে। আমাদের আশঙ্কা হয়, শেষ হয়ে যাওয়ার হতাশা থেকে তারা আবার চক্রান্ত করে কিনা। যদিও তারা চক্রান্তের বাইরে নেই। এজন্য আমরা সরকারকে সহযোগিতা করে যেতে চাই। সরকারের ভুলত্রুটি ধরিয়ে দেওয়া ১৪ দলের লক্ষ্য। আমাদের সমালোচনা আছে, থাকবে। এ জন্য রাগ করলে হবে না।

আ’লীগের এই নেতা আরও বলেন, সার্বিকভাবে সরকার সফল। কিন্তু কিছু ব্যক্তি ও গোষ্ঠী সরকারকে ব্যর্থ করতে কাজ করে যাচ্ছে। তারা নানা অনিয়ম করছে। এসব চিহ্নিত করে অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। লাগাতারভাবে এদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। সড়কে নৈরাজ্য, শিশু নির্যাতন, নারী নির্যাতন, ভবন নির্মাণে অনিয়ম এসব বাপারে আমরা উদ্বিগ্ন। এগুলো দূর করতে হবে। সড়কে নৈরাজ্য দূর করতে মন্ত্রিসভায় কিছু সিদ্ধান্ত ছিল, প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছিলেন, কিন্তু সেগুলো বাস্তবায়ন হয়নি, কেন হয়নি?

অনিয়ম অনেক দিন ধরে আছে। এগুলো চিহ্নিত করে ব্যবস্থা নিতে হবে। এসব সমস্যা সমাধান করতে আমরা সরকার ও প্রশানসকে সহযোগিতা করতে চাই বলেও উল্লেখ করেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।