এবার বিসিবি থেকে বড় ধারণের শাস্তির নোটিশ পেল সাকিব

বেশ কিছুদিন ধরেই আলোচনা হচ্ছে সাকিব আল হাসানের গ্রামীন ফোনের সাথে চুক্তিবদ্ধ দিয়ে। আগামী ২২ অক্টোবর গ্রামীণফোনের নতুন ব্র্যান্ড অ্যাম্বাসেডর নিযুক্ত হন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। কিন্তু এটিকে ভালোভাবে নিচ্ছে না বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন। আইন ভঙ্গের কারণে সাকিব আল হাসানকে নোটিশ পাঠিয়েছে ক্রিকেট বোর্ড।

গ্রামীণফোনের সাথে চুক্তি করে আইন ভেঙেছেন সাকিব আল হাসান। কালের কন্ঠে দেওয়া এক সাক্ষাৎকারে নাজমুল হাসান পাপন বলেন, ‍‍‍‌‌সাকিব এই চুক্তি কোন ভাবেই করতে পারেনা। কেন পারে না? চুক্তিতে সব লেখা আছে। লিখিতভাবে ওদের বলে দেওয়া আছে।

রবি আমাদের টাইটেল স্পন্সর হলো গ্রামীণফোন বিডই করল না। না করে ১-২ কোটি দিয়ে খেলোয়ারদের নিয়ে ফেলল। এতে শেষ পর্যন্ত কি হলো, তিন বছরের বোর্ডের ৯০ কোটি টাকা লস হলো। কিন্তু বোর্ডের তো বারোটা বেজে গেল। এটি তো হতে পারে না। তাই লিখিতভাবে ওদের জানিয়ে রাখা আছে।

এমনকি আমার জানা মতে মন্ত্রনালয় থেকে ওদের বলা আছে যে না জানিয়ে টেলকোর সঙ্গে চুক্তি করা যাবে না। আমাদের সঙ্গে চুক্তি তো আছেই। তারপরও আমাদের না জানিয়ে কি করে চুক্তি করে। টাইমিং টা দেখুন খেলা বন্ধ করে চুক্তি”।

এদিকে এই ঘটনার পর সাকিব আল হাসান এবং গ্রামীণফোনকে নোটিশ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। “আমরা লিগ্যাল অ্যাকশনে যাচ্ছি। কাউকে ছাড় দেওয়ার কোনো সুযোগ নেই। আমরা ক্ষতিপূরণ দাবি করব এখন। সেটি কম্পানির কাছেও দাবি করব, দাবি করব খেলোয়াড়ের কাছেও।

আমরা কি ছেড়ে দেব নাকি? কালকে (গত পরশু) শুনলাম প্রথম। আমি বলে দিয়েছি, গ্রামীণফোনকে লিগ্যাল নোটিশ পাঠাও। বড় অঙ্কের ক্ষতিপূরণ চাও। বলেছি, চিঠি পাঠাও সাকিবকেও। আমাদের ব্যাখ্যা চাই।

সে আইন ভঙ্গ করে গেল কেন? এখন সে যদি দেখাতে পারে যে আইন ভঙ্গ করেনি, ওকে তো বলার সুযোগ দিতে হবে। আমাদের কাছে ব্যাপারটিকে মনে হয়েছে, বোর্ডের কোনো নিয়ম-কানুন মানি না। এ রকম হলে কঠোর ব্যবস্থা নেবই।