এই সমস্যা গুলো থাকলে ভুলেও রসুন খাবেন না

অনেক শারীরিক সমস্যাতেই রসুন খুবই উপকারি। কিন্তু আবার রসুনের কিছু কিছু গুণের জন্য কিছু শারীরিক সমস্যা বেড়েও যেতে পারে। শারীরে যে সমস্যাগুলো থাকলে রসুন খাবেন না, তা এবারে জেনে নিন। লিভারের সমস্যা : লিভারের সমস্যা থাকলে রসুন খাওয়া ছেড়ে দিন। রসুন সমস্যা বাড়িয়ে দিতে পারে।

হোমিওপ্যাথি ওষুধ : পেঁয়াজ, রসুন হোমিওপ্যাথি ওষুধের কার্যকারিতে নষ্ট করে দিতে পারে। তাই হোমিওপ্যাথি ওষুধের কোর্স খেলে সেই সময় রসুন এড়িয়ে চলুন। নিম্ন রক্তচাপ : যদি নিম্ন রক্তচাপজনিত সমস্যায় ভোগেন তাহলে রসুন এড়িয়ে চলুন। রসুন রক্তচাপ আরও কমিয়ে জটিলতা তৈরি করতে পারে।

রক্তাল্পতা : রসুন রক্তে হিমোগ্লোবিনের মাত্রা কমিয়ে দেয়। তাই রক্তাল্পতার সমস্যা থাকলে রসুন ডায়েট থেকে বাদ দিন। বদহজম : হজমের সমস্যায় ভুগলে রসুন ও তেল মসলাযুক্ত খাবার থেকে দূরে থাকুন।

গর্ভ নিরোধক পিল : যদি আপনি নিয়মিত গর্ভ নিরোধক পিল খান তাহলে অতিরিক্ত রসুন খাওয়া থেকে বিরত থাকুন। রসুন গর্ভ নিরোধক পিলের কার্যকারিতা কমিয়ে দেয়। প্রেগন্যান্সি : রসুন শরীর গরম করে। গর্ভাবস্থায় অতিরিক্ত রসুন খেলে তা শরীরের তাপমাত্রা বাড়িযে দেয়। যার ফলে গর্ভপাতের সম্ভাবনা থাকে।