উলিপুরে সরকারী চাল কালো বাজারে বিক্রি।। ৩ জন আটক

সাইফুর রহমান শামীম,কুড়িগ্রাম: কুড়িগ্রামের উলিপুরে ফেয়ার প্রাইজের চাল কালো বাজারে বিক্রির সময় বিক্ষুব্ধ জনতা তা আটক করে পুলিশে দিয়েছে। এ সময় চাল পরিবহনের সাথে জড়িত ২ জন ভ্যান চালক ও একজন দোকান ম্যানেজারকে আটক করেছে পুলিশ। আটককৃত ভ্যান চালকদের দেয়া তথ্যমতে জানাযায়, আজ সোমবার (১৩ সেপ্টেম্বর) দুপুর আনুমানিক ২ টার দিকে উলিপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আ.লীগ নেতা গোলাম হোসেন মন্টুর জামাতা ফেয়ার প্রাইজ ডিলার পোবেল উলিপুর সরকারি খাদ্য গুদাম থেকে সরবরাহ করা খোলা বাজারে বিক্রির জন্য ফেয়ার প্রাইজের ২০ বস্তা চাল মধ্যবাজারের মেসার্স কাশেম চালকল মালিকের দোকান ঘরে পৌছে দিতে বলেন। তার কথা মতো ভ্যানচালক দ্বয় উল্লেখীত পরিমাণ চাল নিয়ে মধ্যবাজারের ঐ দোকানে ঢুকানোর সময় জনতার সন্দেহ হয়।

এ সময় স্থানীয় লোকজন চাল আটক করে পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে ২০ বস্তা খোলা বাজারে বিক্রির চাল জব্দ তালিকা প্রস্তুত করেন এবং চাল পরিবহনের সাথে জড়িত ২ জন ভ্যান চালক ও দোকান ম্যানেজারকে আটক করে থানায় নিয়ে যান। আটককৃত ভ্যান চালকের নাম আব্দুস শহীদ ও আঃ কুদ্দুস। দোকান ম্যানেজারের নাম আনোয়ার হোসেন। আওয়ামী লীগ নেতার জামাতা পোবেল খাদ্যবিভাগের তালিকা ভুক্ত ফেয়ার প্রাইজ ডিলার বলে জানাগেছে। পোবেলের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

এ রিপোর্ট লেখার সময় রাত সাড়ে ৭ টা পর্যন্ত আটককৃতদের থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে সংশ্লিষ্ঠ সুত্র জানায়।

এ ব্যাপারে উলিপুর থানার অফিসার ইনচার্জ ইমতিয়াজ কবির চাল আটকের কথা স্বীকার করে সাংবাদিকদের বলেন, বিষয়টি তদন্ত করে আইনি ব্যাবস্থা নেয়া হবে।