ঈদে কমলাপুর ছাড়াও ঢাকার বিভিন্ন স্থানে মিলবে ট্রেনের টিকিট

ঈদকে সামনে রেখে ঘরমুখো মানুষ টিকিট পেতে ভোগান্তি বন্ধে ও টিকিট কালোবাজারি ঠেকাতে কমলাপুর ছাড়াও বিভিন্নস্থানে পাওয়া যাবে ট্রেনের টিকিট।

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, আসন্ন ঈদুল ফিতরে ঘরমুখো মানুষের জন্য রাজধানী ঢাকার বিভিন্ন স্থান থেকে ট্রেনের টিকিট বিক্রি করা হবে।

শুক্রবার বেলা ১১ টায় রাজধানীর কমলাপুর রেলস্টেশন পরিদর্শনে এসে তিনি এ কথা বলেন। রেলমন্ত্রী বলেন, ঈদকে সামনে রেখে ঘরমুখো মানুষের টিকিট পেতে ভোগান্তি বন্ধে ও টিকিট কালোবাজারি ঠেকাতে এ ব্যবস্থা নেয়া হচ্ছে। এ সংক্রান্ত সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়েছে।

তিনি বলেন, কমলাপুরের পাশাপাশি রাজধানীর বিভিন্ন পয়েন্ট যেমন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি), তেজগাঁও, বসুন্ধরা ইত্যাদি এলাকা থেকে টিকিট বিক্রি করা হবে।

তিনি বলেন, ঈদ এলে কমলাপুর রেলস্টেশনে হাটের মতো বসে যায়। এবার আমরা চেষ্টা করব, এই টিকিট যেন রেলভবন থেকে দিতে পারি। টিএসসি, সায়েদাবাদ, বসুন্ধরাসহ বিভিন্ন পয়েন্ট থেকে যেন টিকিট দিতে পারি। যাতে ওই অবস্থা এবার না হয়।

ট্রেনের টিকিট বিক্রির জন্য এ মাসে নতুন অ্যাপ চালু করা হবে বলেও জানান রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

রেলমন্ত্রী জানান, টিকিট বিক্রির জন্য এ মাসেই নতুন অ্যাপ চালু করা হবে। অ্যাপের মাধ্যমে বিকাশ বা অন্যান্য মাধ্যমে টাকা পরিশোধ করে অনলাইনে ট্রেনের টিকিট কেনা যাবে।

প্রতিদিন বাংলাদেশ রেলওয়েতে যাত্রী পরিবহন হয় দুই লাখ ৬০ হাজার। ঈদের সময় যাত্রীসংখ্যা বেড়ে হয় তিন লাখে।