আবারও গানে নিয়মিত হচ্ছেন সুমন

দীর্ঘ পাঁচ মাস দুবাই ও ব্যাংককের হাসপাতালে চিকিৎসাগ্রহণের পর দেশে ফিরেছেন তিনি।

আবারও গানে নিয়মিত হওয়ার কথা জানিয়েছেন জনপ্রিয় ব্যান্ড “অর্থহীন”-এর লিড ভোকালিস্ট সুমন।

ভক্তদের কাছে ‘বেইজ বাবা’ নামে সুমন দীর্ঘ পাঁচ মাস দুবাই ও ব্যাংককের হাসপাতালে চিকিৎসাগ্রহণের পর দেশে ফিরেছেন এ মাসের প্রথম সপ্তাহে।

শুক্রবার (২৭ আহস্ট) সহশিল্পী ও গিটারিস্ট রায়েফ আল হাসান রাফার বিবাহোত্তর সংবর্ধা অনুষ্ঠানে “অদ্ভুত সেই ছেলেটি” গাওয়ার পর এ কথা জানান তিনি।

২০০৯ সালে সুমনের মেরুদণ্ডে ক্যান্সার ধরা পড়ে সুমনের এবং পরবর্তীতে ক্যান্সার শরীরের বিভিন্ন অংশে ছড়িয়ে পড়ে। এরই ভেতর ২০১৮ সালে ব্যাংককে এক সড়ক দুর্ঘটনার কবলে পড়ে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয় সুমনের মেরুদণ্ড। এরপর থেকেই স্পাইনাল কর্ডের জটিলতায় ভুগছেন সুমন।

২০২০ সালের ৮ মার্চ ঢাকার আর্মি স্টেডিয়ামে জয় বাংলা কনসার্টে গান পরিবেশনের পর আর কোথাও গান গাননি তিনি।

দীর্ঘদিন পর গানের মাঝে ফিরে এসে সুমন জানান, শারীরিক জটিলতার কারণে দীর্ঘ দুই বছর পর বেইজ ধরলাম। আমার গানের অবস্থা খুবই খারাপ। সবাই ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন আশা করি।

উল্লেখ্য, ১৯৯৯ সালে অর্থহীন গড়ে তোলার আগে ১৯৮৬ সালে “ফ্রিকোয়েন্সি” নামের একটি ব্যান্ডের মাধ্যমে সংগীত জীবন শুরু করেন সুমন। ১৯৯২ সালে তার প্রথম একক অ্যালবাম প্রকাশিত হয়। এ পর্যন্ত তিনটি একক অ্যালবাম ও অর্থহীনের সাতটি অ্যালবাম প্রকাশ করেছেন সুমন।

এদিকে সুমনের গানের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে প্রকাশ করেছেন ড্রামার আরাফাত কাজী। আর ভিডিও প্রকাশের পর থেকেই ভক্তদের শুভেচ্ছাবাণীতে ভাসছেন সুমন।