আজকের ম্যাচে গেইলদের ছাড়িয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক লিটন দাস

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে আজ লিটন দাসের দল জামাইকার বিপক্ষে টসে জিতে ব্যাট করতে নেমে গায়না আমাজন ওয়ারিয়রস ৮ রানের মধ্যেই টপ অর্ডারের চার ব্যাটসম্যানকে হারায়। ব্যাটিংয়ে নেমে হাল ধরেন শোহেব মালিক এবং শেরফেন রাদারফোর্ড। ৪৫ রান করে শেরফেন রাদারফোর্ড আউট হলেও অন্য প্রান্ত থেকে তাণ্ডব চালিয়ে গেছেন শোহেব মালেক।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) নিজেদের শেষ ম্যাচেও পরাজয়ের মুখ দেখল জ্যামাইকা তালাওয়াহস। ব্যাটসম্যানদের ব্যর্থতায় গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের কাছে ৭৭ রানে হেরেছে দলটি। জ্যামাইকার বড় ব্যবধানের হারের দিন ব্যাট হাতে লড়লেন কেবল লিটন দাস ও গ্লেন ফিলপ্স।

তার দুর্দান্ত ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ১৫৬ রান করে গায়না আমাজন ওয়ারিয়রস। ৪৫ বলে ৭৩ রান করে অপরাজিত থাকেন মালেক। জবাবে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম বলেই আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন ক্রিস গেইল।

ইনিংস বড় করতে পারেননি চ্যাডউইক ওয়ালটন। ১৬ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে জামাইকা। এরপরই ব্যাটিংয়ে আসেন লিটন দাস। দলীয় ৪৪ রানের মাথায় প্যাভিলিয়নে ফিরে যান গ্লেন ফিলিপস। ২৫ বলে তিনি করেন ২১ রান। ব্যক্তিগত ১৮ রানের সময় একবার জীবন পান লিটন দাস।

দলীয় ৬৪ রানের মাথায় আউট হন ট্রেভন গ্রিফিত। ৩ রান পরেই পরপর দুই উইকেট হারায় জামাইকা। আফগানিস্তানের লেগ স্পিনার কানিজ আহমেদ তুলে নেন স্মিথ এবং ইমরান খানের উইকেট। ঠিক পরের ওভারেই প্যাভিলিয়নে ফিরে যান লিটন দাস। ২৪ বলে ২১ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি।

সংক্ষিপ্ত স্কোর- গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স: ২০ ওভারে ১৫৬/৬

মালিক ৭৩*, রাদারফোর্ড ৪৫; গ্রিন ৩-১-২৩-২, থমাস ৪-০-৪০-২।

জ্যামাইকা তালাওয়াহস: ৭৯/১০ (১৬.৩ ওভার)

লিটন ২১, ফিলিপ্স ২১; তাহির ৪-০১২-৩।

ফলাফল: গায়ানা ৭৭ রানে জয়ী।

জামাইকা তালাওয়াস একাদশ : ক্রিস গেইল, গ্লেন ফিলিপস (উইকেটরক্ষক), লিটন দাস, চ্যাডউইক ওয়ালটন (অধিনায়ক), ডোয়াইন স্মিথ, ইমরান খান, শামার স্প্রিঙ্গার, রামাল লুইস, ট্রেভন গ্রিফিত, জেরমি টেইলর ও জহির খান।