আজকের প্রস্তুতি ক্যাম্পে নেই সাকিব

আসন্ন ভারত সফরের আগে আজ থেকে শুরু হয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের প্রস্ততি ক্যাম্প। কিন্তু এই ক্যাম্পে অংশ নেননি টেস্ট এবং টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। দলের অন্যান্য সদস্যরা অনুশীলনে যোগ দিলেও সাকিব কেন নেই সেটি অবশ্য এখনো নিশ্চিত হওয়া যায়নি।

এর আগে সকালে বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে কাজ করতে দেশে এসে পৌঁছান নিউজিল্যান্ডের কিংবদন্তি স্পিনার এবং সাবেক অধিনায়ক ড্যানিয়েল ভেটরি। দেশে এসেই স্পিনারদের নিয়ে কাজ শুরু করে দিয়েছেন তিনি। তাঁর সঙ্গে একই বিমানে দেশে পা রাখেন জাতীয় দলের প্রধান

কোচ রাসেল ডমিঙ্গো এবং সীমিত ওভারের ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জি। ভেটরি, ডমিঙ্গো এবং ম্যাকেঞ্জির অধীনে ক্যাম্প শুরু করেছে ক্রিকেটাররা। ওপেনার তামিম ইকবালের ব্যাক–আপ হিসেবে এই ক্যাম্পে আছেন ইমরুল কায়েস। এছাড়া সাড়ে তিন বছর পর জাতীয় দলের স্কোয়াডে

ডাক পাওয়া আল আমিন এবং আরাফাত সানিও অনুশীলন করছেন দলের সঙ্গে। পিঠের চোটের কারণে ভারত সফর থেকে ছিটকে গিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন। কিন্তু তিনিও এক ফাঁকে এসেছিলেন দলের অনুশীলন দেখতে। প্রধান কোচ রাসেল দমিঙ্গর সঙ্গে খানিকক্ষণ কথা বলেছেন অলরাউন্ডার।

গত সপ্তাহে ভারত সফরের টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই কারণে শুধু টি-টোয়েন্টি স্কোয়াডে থাকা ক্রিকেটারদের নিয়ে ক্যাম্প শুরু হয়েছে। অবশ্য প্রস্তুতি ক্যাম্প শুরু হওয়া নিয়ে কয়েকদিন আগেও শঙ্কা দেখা দেয়। কারণ বেতন-ভাতাসহ ১১ দাবি জানিয়ে ধর্মঘটের ডাক দিয়েছিলেন ক্রিকেটাররা। শেষ পর্যন্ত বিসিবি ক্রিকেটারদের ৯টি দাবি মেনে নেয়ায় ধর্মঘট প্রত্যাহার করে নেন সবাই।