অবশেষে ২টি টেস্ট ও ৩টি টি-২০ খেলতে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া, দেখেনিন সময়সূচি

বার বার নানান নাটকীয়তার পর অবশেষে বাংলাদেশের সফরে পৃথক সময়ে দুই সিরিজ ২ টেস্ট ও ৩ টি-টোয়েন্টির জন্য সূচি চুড়ান্ত করলো ক্রিকেট অস্ট্রেলিয়া। আজ অস্ট্রেলিয়ার জনপ্রিয় ক্রিকেট ওয়েব সাইট ক্রিকেট ডট কম ডট এইউ। এক বিবৃতিতে সিরিজে চূড়ান্ত সূচির কথা জানান অস্ট্রেলিয়া ক্রিকেট বিভাগের প্রধান পিটার রোচ।

আইসিসির এফটিপি সূচি অনুযায়ী সামনে মাসে দুই টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশে আসার কথা ছিল অস্ট্রেলিয়ার। আর আগামী বছর ফেব্রুয়ারিতে দুই টেস্ট খেলতে বাংলাদেশে আসার কথা ছিল অজিদের। কিন্তু দুটি সিরিজই নির্ধারিত সময়ে হচ্ছেনা।

এ খবর অবশ্য কদিন আগেই দিয়েছিলে বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান। সেই খবরের এবার সত্যতা নিশ্চিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। আগামী মাসের টি-টোয়েন্টি সিরিজের সূচি পরিবর্তন করে ২০২১ সালে ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশ সফরে আসবে তারা।

এক্ষেত্রে বিসিবির শর্ত মেনে অবশ্য তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে অজিরা। আর ফেব্রুয়ারির টেস্ট সিরিজটি হবে জুনে। এ প্রসঙ্গে বলতে গিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান পিটার রোচ বলেন, আমরা ২০২০ সালে বাংলাদেশ সফরে যাচ্ছি বলে আনন্দিত।

দুই দেশের বোর্ডই অনুভব করছে নির্ধারিত সময়ে দুই ম্যাচ টেস্ট সিরিজটি অনুষ্ঠিত না হয়ে পরিবর্তিত সূচীতে হওয়ায় সুবিধাজনক হবে।